May 22, 2024

Bharat News Bazar

Indian news in multiple language

Why bhuvan bam is the ultra legend of social media

বর্তমানে আমাদের দেশের জনসংখ্যা ১৪৫ কোটি ছাড়িয়ে গেছে।ডিজিটাল ভারতের আগমন ঘটে গেছে অনেক বছর হয়ে গেল।সামাজিক গণমাধ্যমে সবার আনাগোনা এখন ২৪×৭।২০ জানুয়ারি ২০১৫ সালে জন্ম হয় এক স্টার এর ইউটিউব চ্যানেল খোলার মাধ্যমে।যার ব্যাপ্তি আজ আসমুদ্রহিমাচল।

ভুবন বাম এর জন্ম দিল্লিতে।১৭ বছরের ছেলে ২০১২ সালে দ্বাদশ শ্রেণী পাশ করলো ৭৪.২৫% নম্বর নিয়ে।২০১৩ সালের ১৫ই আগস্ট ভুবন সুযোগ পায় একটি গান পরিবেশন করার যা ভালোই হয়।তারপর স্প্রাইট এর একটি তামিল বিজ্ঞাপন করার সুযোগ পায়।সাথে সাথে হিন্দুস্তানী ক্লাসিক্যাল বা সনাতনী গান এর অনুশীলন চলতে থাকে।২০১৪ সালে বিভিন্ন রেস্টুরেন্টে ভুবন গান গাওয়া শুরু করে।প্রধানত গজল আর বলিউড এর গান।কিন্তু সেখানে কোনও ধরনের কোনও উন্নতি ছিল না।

২০১৫ সালে শহীদ ভগৎ সিং কলেজ থেকে ভুবন ইতিহাসে স্নাতক হয়। এরপর ভুবন নিজে নিজের গান লেখা শুরু করে।বাজাকে নামে একটা অনুষ্ঠানে ভুবন শ্রীনগরে(কাশ্মীর,কেন্দ্র শাসিত অঞ্চল) গান পরিবেশন করে।এর ঠিক এক সপ্তাহ পর সেখানে বন্যা শুরু হয়।তো এই বন্যার সময় সেখানে এক সাংবাদিক এর করা রিপোর্ট এর কমেডি ভিডিও তৈরি করে ভুবন তার নিজের ফেসবুক পেজে পোস্ট করে।

এই ভিডিওটি প্রথমে ১৫ জন লোক দেখে।তারপর সেটা দেখে ভুবনের মনে হয়,হ্যাঁ আমি তাহলে কৌতুক করতে পারি।এরপর ২০১৫ সাল।ভুবনের এখন বয়স ২১।ভুবনের প্রথম ভিডিও ভাইরাল হয় পাকিস্তানে।টানা ৬ মাস ধরে।ভুবন সময়ের চেয়ে ৮ বছরেরও বেশি এগিয়ে ছিল।যে ধরনের কমেডি ভিডিও আমরা দেশে আজ দেখি অনেক ক্রিয়াটর করছে তা ভুবন অনেক আগেই করে ভাইরাল হয়েছে।ভুবনের বিষয়ভিত্তিক চরিত্রায়ণ এটা নিখুঁত এবং বাস্তব জীবনের সাথে এতটাই মিলে যায় যে সবাই খুবই পছন্দ করে।

প্রথম ভাষা বা মাতৃভাষা হিন্দি আমাদের দেশে প্রায় ৫৮০ মিলিয়ন বা ৫৮ কোটিরও বেশি।আর হিন্দি ভাষা সম্পূর্ণ বোঝে এমন মানুষের সংখ্যা দক্ষিণ এশিয়া এর দেশ গুলোতে অনেকেই রয়েছে।১৪ই ফেব্রুয়ারি ভুবন ভ্যালেন্টাইন হুটীয়াপ্পা আপলোড করে।যার পর থেকেই তার চ্যানেল টর্নেডো এর গতিতে এগোতে থাকে।এর ঠিক ৩ মাস পর ভুবন “আগহিড়ি ডে” তে একটি গান পরিবেশন করার আমন্ত্রণ পায়।যা অনেকের কাছে প্রশংসিত হয়।

এরপর টিভিএফ এর পার্মানেন্ট রুমমেট ওয়েব সিরিজে ভুবনের তেরি মেরি কাহানি গান মুক্তি পায়।যা মারাত্মক রকমের হিট হয়।২০ মিলিয়নের উপরে ভিউস হয় এই গানে।এই গান পুরোপুরি ভাবে লেখা,প্রযোজনা,চিত্রায়িত করা সম্পূর্ণ কাজই ভুবনের নিজের করা।২০১৭ সালে ভুবন তার বি বি কি ভাইন্স এ টিটু মামকে পেশ করে।যা আসমুদ্রোহিমাচল সবাই পছন্দ করে এবং ৭২ মিলিয়নের উপর ভিউস হয়।

২০১৮ সালে প্রথম ভুবন এর প্রথম স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র আসে যার নাম প্লাস মাইনাস।যা ঐ বছরের সর্বশ্রেষ্ঠ স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র এর পুরস্কার পায়।এর পরে ভুবন স্ট্যান্ড আপ কমেডি করা শুরু করে এবং তাও অসম্ভব জনপ্রিয় হয়।সবচেয়ে অনুপ্রাণিত হবার বিষয় হচ্ছে এটি যে এই সব ধরনের কন্টেন্ট নিয়মিত রুটিন করে ভুবন চালিয়ে যাচ্ছে প্রতিদিন।আজনবী,হির রানঝা গান এর সৃষ্টি আমরা দেখতে পাই।২০১৯ সালের শেষের দিকে ভুবন তার সকল চরিত্র গুলোকে ভবিষ্যতে (১৯)একসাথে চরিত্রায়িত করার সিদ্ধান্ত নেয় ভুবনের নিজের চরিত্রের নিজস্ব ব্রম্মান্ড তৈরির জন্য।

যার প্রথম ধাপের নাম ধীনডোরা।কিন্তু ধীনডোরা মুক্তি পাওয়ার আগেই ভুবনের মা এবং বাবা এর স্বর্গরোহান/গঙ্গা প্রাপ্তি ঘটে। ভুবনের নিজের কাজের উপর এত শ্রদ্ধা এবং দায়িত্ববোধ যে এই কঠিন সময়েও সে এই ওয়েব সিরিজ শুটিং বন্ধ রাখে নি।কারণ সে অন্যের সময়কে অসম্ভব সম্মান করে নিয়মিত ভাবে।দিনে ১৬ ঘন্টা ধরে টানা শুটিং চলতো।তার পরেই পারফর্মার অফ দা ইয়ার পুরস্কার পায় ভুবন বাম।আর ভিউজ এর সংখ্যা।😊 (হাফ এ বিলিয়ন)।

এর সাথে সাথে ভুবন তাজা খবর এরও শুটিং করছিল।ভুবন টানা ৮ বছর ধরে শুধু কমেডি ভিডিওই না।সব ধরনের ধারা এর দিকে সুনিপুণ ভাবে নিজের প্রজ্জ্বলিত স্নিগ্ধতার আভা ছড়িয়ে দেবার জন্য সদা সচেষ্ট।অবশেষে ৬ই জানুয়ারি ২০২৩ তে বাজারে আসে ওয়েব সিরিজ তাজা খবর।

ভারতের ওয়েব সিরিজ এর ইতিহাসে এত নিখুঁতভাবে বাংলাতে ভাষান্তর আজ অবধি হয়নি কোনও সিরিজের।আর তাজা খবর সারা ভারত জুড়ে ভুবন বামের চিরাচরিত রুটিন অনুযায়ী আবারও সাধারণের হৃদয় জয় করে নিয়েছে।ইতিহাস এর শিক্ষার্থী হবার জন্য ভারতকে খুব নিবিড় ভাবে অনুধাবন করতে পারে ভুবন খুব কাছ থেকে।।।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.